টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠালো অস্ট্রেলিয়া

চট্টলার কন্ঠ।

ভারত বিশ্বকাপে সর্বশেষ ম্যাচ বাংলাদেশের। সেমিফাইনালে যে টাইগাররা উঠছে না, তা সবার আগেই নিশ্চিত হয়েছিলো। বাকি ম্যাচগুলো ছিল শুধু আনুষ্ঠানিকতা। তবে স্রেফ আনুষ্ঠানিকতা বললেও ভুল হবে। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওঠার লড়াইও ছিল এই ম্যাচগুলোতে।

বাংলাদেশের এখনও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওঠাটা নিশ্চিত নয়। আপাতত কিছুটা এগিয়ে। আজ অস্ট্রেলিয়ার কাছে হেরে গেলেও যদি রান রেট খুব একটা না কমে, তাহলে হয়তো সর্বশেষ দল হিসেবে খেলতে পারবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি।

আপাতত সে লক্ষ্যে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে টস করতে নেমে হারলেন ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। ব্যাট করার আমন্ত্রণ জানালেন বাংলাদেশকে।

বাংলাদেশের বিপক্ষে একাদশে নেই ম্যাক্সওয়েল। তার পরিবর্তে অস্ট্রেলিয়া একাদশে ফিরে এসেছেন স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়া দলে পরিবর্তন এসেছে আরও একটি। মিচেল স্টার্ককে বিশ্রাম দিয়ে আনা হয়েছে শিন অ্যাবটকে।

বাংলাদেশ দল পুরো বিশ্বকাপে খেলেছে ৩জন পেসার নিয়ে। আজ মাঠে নেমেছে ২জন পেসার নিয়ে। তাসকিন এবং মোস্তাফিজের পেস জুটি। সর্বশেষ ম্যাচে মোস্তাফিজুর রহমানকে বসিয়ে একাদশে নেয়া হয়েছিলো তানজিম হাসান সাকিবকে। সফলও হয়েছিলেন তিনি। নিয়েছিলেন সর্বোচ্চ ৩ উইকেট।

কিন্তু এই ম্যাচে তানজিম সাকিবকে ফের বসিয়ে রাখা হলো। ফেরানো হয়েছে মোস্তাফিজুর রহমানকে। আবার ইনফর্ম বোলার শরিফুলেরও জায়গা হয়নি একাদশে। তাকে বাদ দিয়ে একজন স্পিনার বাড়ানো হয়েছে। একাদশে এসেছেন নাসুম আহমেদ। এছাড়া অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে পড়ার কারণে তার পরিবর্তে একাদশে রয়েছেন ডান হাতি অফ স্পিনার শেখ মেহেদি হাসান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn