ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ১:৫৫ পূর্বাহ্ণ

নৌকার টিকিট পেতে চান চট্টগ্রামের তিন উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে লড়তে চান চট্টগ্রামের তিন উপজেলা চেয়ারম্যান। নৌকা প্রতীক চেয়ে ইতোমধ্যে তারা মনোনয়ন সংগ্রহ করেছেন, সরে দাঁড়িয়েছেন উপজেলা চেয়ারম্যানের পদ থেকে। তবে এখন পর্যন্ত কয়েকজনের পদত্যাগের বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপন প্রকাশ হয়নি। সাংগঠনিক পরিচয় ভর করেই তারা এখন চলছেন।

চট্টগ্রাম-৪ আসন থেকে নির্বাচন করতে চান সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আল মামুন। সোমবার (৩০ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিভাগীয় কমিশনার কার্যালয়ে এ পদত্যাগপত্র জমা দেন এস এম আল মামুন। নৌকা পেতে ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম নিয়েছেন।

nagad

nagad

চট্টগ্রাম ১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের এমপি হতে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি। গত রবিবার (৯ নভেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বরাবর পদত্যাগ পত্র দিলে একই দিন এ মন্ত্রণালয়ের উপ-সচিব মাসুরা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পদত্যাগ পত্রটি গৃহীত হয়েছে। পরদিন ২০ নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যালয়ে তার মনোনয়ন ফরম জমা করেছেন।

বাঁশখালী( চট্টগ্রাম ১৬) আসনে নৌকা প্রতীকে লড়তে গত ১৯ নভেম্বর উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়েছেন সাবেক এমপি সুলতান উল কবির চৌধুরীর ছেলে চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী। জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদকের পদে  রয়েছেন তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn