ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ২:৩৭ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় টিলা কাটায় জরিমানা

কলিম উল্লাহ,  সাতকানিয়া  প্রতিনিধি।

সাতকানিয়ায় পাহাড়ি টিলা কেটে ইট তৈরির কাজে ব্যবহার ও পুকুর খনন করায় দুইজনকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকায় এসব জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতে নেতৃত্ব দেন সাতকানিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট আরাফাত সিদ্দিকী।

অনুসন্ধানে জানা যায়, এওচিয়ার ছনখোল এলাকায় কিছু লোক অবৈধভাবে পাহাড়ি টিলা কেটে পুকুর খনন ও টিলার মাটি ইট তৈরির কাজে ব্যবহার করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সাতকানিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরাফাত সিদ্দিকী গতকাল দুপুরে সেখানে অভিযান চালান। এসময় টিলা কেটে ইট তৈরির কাজে ব্যবহারের অপরাধে বিবিসি ব্রিক ফিল্ডের ম্যানেজার মোঃ মনিরুল ইসলাম ছোটনকে ১ লক্ষ টাকা ও টিলা কেটে পুকুর খনন করার অপরাধে নুরুল মোস্তফাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতে নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরাফাত সিদ্দিকী চট্রলার কণ্ঠকে  জানান, তারা অবৈধ ভাবে টিলা কেটে ইট তৈরির কাজে ব্যবহার এবং পুকুর খনন করায় দুই জনকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn