ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৪:০৭ পূর্বাহ্ণ

কক্সবাজারে তিনটিতে পুরনো একটিতে নতুন

রহিম উল্লাহ উপল

কক্সবাজারের চারটি আসনের তিনটিতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পুরনো প্রার্থীরা। প্রার্থী পরিবর্তন করা হয়েছে কক্সবাজার–১ আসনে। এ আসনে নতুন মুখ সালাহউদ্দিন আহমদ সিআইপি। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

কক্সবাজার–১ (চকরিয়া–পেকুয়া) আসনে গতবারের প্রার্থী ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম। তিনি বর্তমান এমপি। এমপি নির্বাচিত হওয়ার পর নানা কারণে আলোচিত–সমালোচিত হন। দলের একটি বড় অংশ তার প্রার্থিতার বিরোধিতা করে। এ আসনের নতুন মুখ সালাহউদ্দিন আহমদ সপ্তম, অষ্টম ও নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েও নির্বাচিত হতে পারেননি। তবে এবার তাকে শেষবারের মতো সুযোগ দেওয়া হয়েছে বলে দলীয় একটি সূত্র জানিয়েছে।

কক্সবাজার–২ (মহেশখালী–কুতুবদিয়া) আসনে বর্তমান এমপি আশেকউল্লাহ রফিককে তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি টানা দুইবারের এমপি। কক্সবাজার–৩ (সদর–রামু–ঈদগাঁও) আসনেও বর্তমান এমপি সাইমুম সরওয়ার কমল তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তিনিও টানা দুইবারের এমপি।

কক্সবাজার–৪ (উখিয়া–টেকনাফ) আসনে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি আবদুর রহমান বদির স্ত্রী শাহীন বদি। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নবম ও দশম সংসদ নির্বাচনে নির্বাচিত টানা দুইবারের এমপি আবদুর রহমান বদি ইয়াবা কানেকশনের অভিযোগে বিতর্কিত হয়ে পড়লে একাদশ সংসদ নির্বাচনে শাহীন বদিকে মনোনয়ন দেওয়া হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn