ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ২:০১ পূর্বাহ্ণ

১০ বছরের সাজা হল সেই বডি বিল্ডারের

মোহাম্মদ কলিমুল্লাহ, লোহাগাড়া প্রতিনিধি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চট্টগ্রামের লোহাগাড়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহানের বিরুদ্ধে মিথ্যা, অশ্লীল, কুরুচিপূর্ণ পোস্ট ও মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচারের অভিযোগে মো. হারুনুর রশিদ প্রকাশ বডি বিল্ডার হারুনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে তাকে ২০ হাজার টাকার অর্থদণ্ড এবং অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার (২৭ নভেম্বর) চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ জহিরুল কবির এ রায় দেন। তবে এ সময় আসামি পলাতক ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মো. হারুনুর রশিদ প্রকাশ বডি বিল্ডার হারুন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সর্দানী পাড়ার মৃত সিদ্দিক আহমদের ছেলে।

রায়ের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন।

আদালত সূত্রে জানা গেছে, বিগত ২০১৭ সালে হারুন প্রকাশ বডি বিল্ডার হারুনসহ তার পরিচালিত বেশ কিছু ফেসবুক আইডি থেকে লোহাগাড়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহানের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন অশালীন কুরুচিপূর্ণ মানহানীকর লেখা ও ছবি পোস্ট, শেয়ার ও কমেন্ট করা হয়।

এ ঘটনায় বিগত ২০১৭ সালের ৩০ আগস্ট লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির সিকদার বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ এর ৫৭ (২) ধারায় হারুনের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি এজাহার দায়ের করেন।

মামলায় ৩১ জন স্বাক্ষীর মধ্যে ২৮ জন সাক্ষ্য প্রদান করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ এর ৫৭ (২) ধারায় আদালত তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn