ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১১:৪৭ পূর্বাহ্ণ

বিপিএল দিয়েই মাঠে ফিরছেন তামিম ইকবাল

সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপের আগে একদম হঠাৎ করেই বাংলাদেশ ক্রিকেট দল থেকে বাদ পড়ে যান টাইগারদের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর নিজেকে সরিয়ে নেন জাতীয় ক্রিকেট লিগ ও নিউজিল্যান্ড সিরিজ থেকেও। প্রশ্ন উঠতে থাকে তামিম কী আবারও অবসর নিতে যাচ্ছেন না কি? অবশেষে তামিম নিজেই সেসব প্রশ্নের ইতি টানিয়ে জানালেন কবে ফিরছেন খেলার মাঠে।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন তামিম ইকবাল। মূলত নিজের ভবিষ্যৎ নিয়েই বিসিবি সভাপতির সঙ্গে আলোচনা করেন সাবেক এই অধিনায়ক। বৈঠক শেষে পাপন গণমাধ্যমে কথা বললেও, তামিম কোনো কিছু জানাননি।

পাপনের সাথে বৈঠকের ঘণ্টা পাঁচেক পর এবার সংবাদ সম্মেলন করলেন তামিমও। মূলত আগে থেকেই পাপনের সঙ্গে বৈঠক করার কথা ছিল তামিমের। তবে সময় না পাওয়ায় সেটা আজ হয়েছে। বিসিবি সভাপতির সঙ্গে আলোচনা করেই তামিম জানালেন, আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে (বিপিএল) আবারও মাঠে ফিরবেন তিনি।

বিকাল ৫টায় বনানীর ডিওএইচএসে নিজ বাসভবনে গণমাধ্যমকে তামিম বলেন, ‘আগামী জানুয়ারিতে বিপিএল দিয়ে আমি আবারও ক্রিকেটে ফিরব।’

এদিকে আজ দুপুরে বিসিবি সভাপতি পাপন জানিয়েছিলেন, ‘বিপিএলের পর তামিমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে সে ফিরবে না। আমার মেয়াদ শেষের দিকে, দায়িত্ব ছাড়ার আগে বেশকিছু কঠিন সিদ্ধান্ত নিতে চাই।’

বিশ্বকাপের আগে হওয়া ঘরের মাঠে হওয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন তামিম। এরপর আর টাইগার ওপেনারকে লাল-সবুজের জার্সিতে দেখা যায়নি। নানা নাটকীয়কতায় শেষ পর্যন্ত ছিলেন না বিশ্বকাপ দলেও। পরে ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও নিজের নাম সরিয়ে নেন তামিম।

এই সময়ে কোনো ঘরোয়া ক্রিকেট কিংবা আনুষ্ঠানিক কোনো ম্যাচও খেলেননি তামিম। এবার জানিয়েছেন– নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ফরম্যাটের অ্যাওয়ে সিরিজেও তিনি দলে থাকছেন না।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn