ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১২:০০ অপরাহ্ণ

৩০০ আসনেই প্রার্থী চূড়ান্ত করল তৃণমূল বিএনপি

চট্রলার কন্ঠ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০০ আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে তৃণমূল বিএনপি।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর তোপখানা রোডের দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার।

nagad

nagad

চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘সোনালী আঁশ’ প্রতীক নিয়ে নির্বাচন কমিশনে নিবন্ধন পায় তৃণমূল বিএনপি। এর তিনদিন পর দলটির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা মারা যান।

এরপর দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা। পরে ১৯ সেপ্টেম্বর দলটিতে যোগ দিয়ে চেয়ারপারসন নির্বাচিত হন শমসের মবিন চৌধুরী এবং মহাসচিবের দায়িত্ব পান তৈমূর আলম খন্দকার।

প্রার্থীদের নাম ঘোষণার সময় তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার বলেন, প্রার্থী চূড়ান্তের ক্ষেত্রে আমরা শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবীদের অগ্রাধিকার দিয়েছি। যারা সমাজের জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণা করা হয়। ঘোষিত তপশিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে নিবন্ধন পায় তৃণমূল বিএনপি। এর তিন দিন পর দলটির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা মারা যান। এরপর দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা। পরে গত ১৯ সেপ্টেম্বর দলটিতে যোগ দিয়েই চেয়ারপারসন নির্বাচিত হন শমসের মবিন চৌধুরী এবং মহাসচিবের দায়িত্ব পান তৈমূর আলম খন্দকার।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn