ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১২:১৮ অপরাহ্ণ

কক্সবাজার এক্সপ্রেসের প্রথম চালক আব্দুল আউয়াল

রহিম উল্লাহ উপল, কক্সবাজার প্রতিনিধি।

সকালটা ভেঙেছে দারুণ এক স্বপ্ন দেখে। আজকের দিনটি আমার জন্য খুবই চমৎকার ও স্মৃতিময়। কারণ কক্সবাজার থেকে প্রথম ট্রেন চালু হচ্ছে আজ। কিছুক্ষণ পর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। আর সেই নতুন ট্রেনের প্রথম চালক হচ্ছি আমি। ভাবতেও অসাধারণ লাগছে আমার নামটি আজীবন লেখা থাকবে ইতিহাসের কোনো এক পাতায়।

শুক্রবার (১ ডিসেম্বর) বেলা ১২টায় কক্সবাজার রেলওয়ে স্টেশনের ১নং প্লাটফর্মে নিজের অনুভূতি প্রকাশ করেন কক্সবাজার এক্সপ্রেসের প্রথম ট্রেন চালক আবদুল আওয়াল।

তিনি আরো বলেন, কক্সবাজারে রেলপথ চালুর পর এখানে যেমন যোগাযোগ ব্যবস্থায় নবদিগন্তের সূচনা হয়েছে তেমনি পূরণ হয়েছে সাধারণ মানুষের ইচ্ছে। ট্রেন দেখতে এখানকার মানুষের উৎসাহ উদ্দীপনা দেখে সত্যিই অভিভূত। এই দিনটি আমার কাছে চিরস্বরণীয় হয়ে থাকবে। আমি যখন চাকরি থেকে অবসর নিবো, তখন আমার ভবিষ্যৎ জানবে আমি কক্সবাজার স্টেশন থেকে প্রথম ট্রেন চালিয়ে নিয়ে গিয়েছিলাম। এটি আমার জীবনে বড় প্রাপ্তি।’

নিজের বাড়ি টাঙ্গাইলের কালিহাতি হলেও চাকরি সূত্রে আবদুল আওয়াল থাকছেন চট্টগ্রামে। তিনি বলেন, যখন কক্সবাজার ট্রেন চালুর কথা হয়, তখন এই রুটে ট্রেন চালাতে পারবো ভেবে আনন্দই লেগেছিল। কারণ পর্যটন নগরী কক্সবাজার মানে অন্যরকম ভাল লাগার জায়গা। কিন্তু আমিই প্রথম ট্রেন চালানোর সুযোগ পাবো তা কখনো ভাবিনি।

পরে বেলা সাড়ে ১২টায় কক্সবাজার রেলওয়ে স্টেশনের ১নং প্লাটফর্ম ধরে ২০টি যাত্রবাহী বগিতে ১ হাজার ২০ জন যাত্রী নিয়ে ট্রেন চালিয়ে যান তিনি। এসময় দর্শনার্থীদের উদ্দেশ্যে হাত নেড়ে অভিবাদন জানান ট্রেন চালক আবদুল আওয়াল।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn