ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ২:১৯ পূর্বাহ্ণ

ইভটিজিং করতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই আনসার সদস্য চাকরিচ্যুত

ইভটিজিং করার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই আনসার সদস্যকে মঙ্গলবার চাকরিচিত করা হয়েছে। চাকরিচ্যুত ওই দুই আনসার সদস্য হলেন, মো. আশিকুর রহমান (২৮) ও মো আনিসুর রহমান (৩০)। তারা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটে দায়িত্বরত ছিলেন। শিক্ষার্থীদের চলাফেরার সময় নানাভাবে ইভটিজিংয়ের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

এ অভিযোগপত্রে ছাত্রীরা বলেন, ওই দুই আনসার সদস্য অনেকদিন ধরে এরকম আচরণ করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে অভিযোগ দিব দিব বলেও দেয়া হচ্ছিল না। আজ আমরা সবাই মিলে অভিযোগ দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত আনসারের প্লাটুন কমান্ডার মো. হিশাম বলেন, ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে দুই আনসার সদস্যকে জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের ব্যাপারে তিনি সিদ্ধান্ত নিবেন।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, ফরেস্ট্রি ইনস্টিটিউটের ছাত্রীরা আমাদের কাছে আনসার সদস্য কর্তৃক ইভটিজিংয়ের শিকার হওয়ার অভিযোগ করেছে। অভিযোগের ভিত্তিতে আমরা মেয়েদের ছবি আনসার সদস্যদের ফোনে পেয়েছি। পরে তাদের জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। ইতোমধ্যেই তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

চট্রলার কণ্ঠকে ফোনালাপে বাংলাদেশ আনসার ও ভিডিপির চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট এ এইচ এম সাইফুল্লাহ হাবিব বলেন, বিশ্ববিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ স্থান। সেখানে দুই আনসার সদস্যের বিরুদ্ধে ইভটিজিংয়ের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে তাদেরকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে আগামীকাল তদন্ত কমিটি গঠন করব। কমিটির প্রতিবেদন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn