ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৩:৩৩ পূর্বাহ্ণ

চার মামলায় জামিন হল আমির খসরুর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমি মাহমুদ চৌধুরী আরো চারটি মামলায় জামিন পেলেন। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন চার মামলায় জামিনের আবেদন মঞ্জুর করে আদেশ দেন।

nagad

আমীর খসরু মাহমুদ চৌধুরীর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন গণমাধ্যমকে জানান, আজ (বৃহস্পতিবার) আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে আটটি মামলায় জামিন শুনানির দিন ধার্য ছিল। এর মধ্যে চারটি মামলার মূল নথি বিচারিক আদালতে আছে। এই চার মামলায় জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। বাকি চারটি মামলার মূল নথি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আছে। এই নথি আসা সাপেক্ষে বাকি চার মামলায় আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন বিষয়ে শুনানি হবে।

জামিন শুনানির আগে কারাগার থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আদালতে হাজির করা হয়। এর আগে, গতকাল বুধবার পল্টন থানার পৃথক দুই মামলায় আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় করা মামলায় গত ২ নভেম্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। তাঁর আইনজীবীরা জানিয়েছেন, ২৮ অক্টোবরের ঘটনাকে কেন্দ্র করে আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে ১০টি মামলা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn