ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৩:৩৮ পূর্বাহ্ণ

চসিক কাউন্সিলর জসিম সাময়িক বরখাস্ত

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিমকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বুধবার (২৪ জানুয়ারি) মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আব্দুর রাফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী ও সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়িতে হামলার ঘটনায় হওয়া মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ার প্রায় পাঁচ মাস পর এ কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে মন্ত্রণালয়।

বরখাস্তের ওই প্রজ্ঞাপনে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জহুরুল আলম জসিমের বিরুদ্ধে চট্টগ্রাম নগরের আকবর শাহ থানায় দায়ের করা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে। এ জন্য স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯-এর ধারা ১২(১) অনুযায়ী তাঁকে স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। যথাযথ কর্তৃপক্ষের নির্দেশে এই আদেশ জারি করা হয়েছে।

চার্জশিটের দেড় মাস পেরুলেও কাউন্সিলর জসিমের বিষয়ে নীরব চসিক
প্রসঙ্গত, গত বছরের ২৬ জানুয়ারি আকবর শাহ এলাকায় পাহাড় কাটা ও ভরাটের স্থান পরিদর্শনে যান রিজওয়ানা হাসান ও তার দল। এসময় কাউন্সিলর জসিমের লোকজন তাঁকে বাধা দেয় এবং একপর্যায়ে তাদের হয়রানি শুরু করে। এ ঘটনায় রিজওয়ানা হাসান বাদী হয়ে বাধা ও হুমকি দেওয়া ও গাড়ি লক্ষ্য করে পাথর ছুঁড়ে মারার অভিযোগে আকবর শাহ থানায় ওয়ার্ড কাউন্সিলর জসিমসহ ৬ জনকে আসামি করে মামলা করেন। এ মামলার তদন্তকারী কর্মকর্তা গত বছরের ১২ জুন ছয়জনকে আসামি করে মামলার অভিযোগপত্র আদালতে জমা দেয়। পরবর্তীতে ওই বছরেই ৩০ আগস্ট আদালতে কাউন্সিলর জসিমের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র গৃহীত হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn