ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ২:৫২ পূর্বাহ্ণ

চাঁদগাওয়ে ৯ তলার অনুমোদন ১২ তলা ভবন নির্মাণ

ইমরান নাজির।
সিডিএ হতে ভবন তৈরি করার জন্য অনুমোদন নেওয়া হয়েছিল ৯তলা ভবনের, কিন্তু সেখানে তৈরি হয়েছে ১২ তলা ভবন। ইমারত নির্মাণ বিধিমালা না মেনে ১২তলা ভবন তৈরিতে যোগসাজশ রয়েছে সিডিএ কর্মকর্তাদের—এমন অভিযোগ পেয়ে (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ) কার্যালয়ে ঝটিকা অভিযান চালিয়েছে দুদক।

দুদকে অভিযোগ করেছিলেন হাফেজ মোহাম্মদ জামাল। তিনি নগরের চান্দগাঁও আবাসিক এলাকায় থাকেন। সেখানে তার প্লটও আছে। অভিযানের পর প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পেয়েছে বলে জানিয়েছে দুদক।
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে চলা এ অভিযানে নেতৃত্ব দিয়েছেন দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এর ইনচার্জ ও উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত।

অভিযান শেষে তিনি জানান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ থেকে ৯ তলার অনুমোদন নিয়ে ১২ তলা ভবন নির্মাণ করা নিয়ে সিডিএতে অভিযোগ দেওয়ার পরও কোন ব্যবস্থা না নেওয়ায় দুদকে অভিযোগ করেন হাফেজ মোহাম্মদ জামাল নামে চান্দগাঁও আবাসিকের এক প্লট মালিক। এরই প্রেক্ষিতে সিডিএতে এসে সংশ্লিষ্ট কয়েকজনের সঙ্গে আলাপ করে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। ভবন মালিক ইমারত নির্মাণ বিধিমালা না মেনে ভবন নির্মাণ করেছেন। তারপরও আমরা সরেজমিন পরিদর্শন করব।

দুদকের এই কর্মকর্তা আরও বলেন, ‘নকশা বহির্ভূত ভবন নির্মাণের বিষয়টি সিডিএর কর্মকর্তারা অবগত আছেন। ভবনের অনুমোদন নেওয়া থেকে ভবন নির্মাণ পর্যন্ত অথোরাইজড অফিসারের যে তদারকি থাকার কথা সেখানে গাফিলতি ছিল। যার ফলে ৯ তলার ভবন ১২ তলা হয়েছে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn