ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৩:৩৬ পূর্বাহ্ণ

আজ দুপুরে কাল পতাকা মিছিল করবে বিএনপি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের কারা মুক্তির দাবিতে কালো পতাকা মিছিল করবে বিএনপি। আর এর মাধ্যমে নির্বাচনের পর আবারও রাজপথের কর্মসূচিতে ফিরছে দলটি।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে কালো পতাকা মিছিল কর্মসূচি পালন করা হবে।

nagad
nagad

এর আগে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মিছিলের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের মৌখিক অনুমতি পেয়েছে। নয়াপল্টন থেকে মিছিল শুরু হয়ে মগবাজার গিয়ে শেষ হবে।

একই দাবিতে শুক্রবার (২৬ জানুয়ারি) দেশের জেলায় জেলায় কালো পতাকা মিছিল করেছেন দলের নেতাকর্মীরা।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সব নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং সংসদ বাতিলের দাবিতে আজ কালো পতাকা মিছিল হবে। এতে উপস্থিত থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য-সিনিয়র নেতৃবৃন্দ, অঙ্গ সংগঠন-পেশাজীবী সংগঠনসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

তিনি আরও বলেন, চলমান শান্তিপূর্ণ যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ১২ দলীয় জোট দুপুর সাড়ে ১২টায় বিজয় নগর পানির ট্যাংকের সামনে থেকে, জাতীয়তাবাদী সমমনা জোট বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গণফোরাম ও পিপলস পার্টি বিকেল সাড়ে ৩টায় মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বর থেকে, এলডিপি বেলা ১১টায় বিজয় নগর পানির ট্যাংকের সামনে থেকে কালো পতাকা মিছিল করবে।

এছাড়া, এবি পার্টি বেলা সাড়ে ৩টায় বিজয় নগর দলীয় অফিসে সংবাদ সম্মেলন করবে। যদিও এই কর্মসূচিতে গণতন্ত্র মঞ্চ নেই। তারা আগামী ৩০ জানুয়ারি আলাদাভাবে সমাবেশ করবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn