ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১১:৫২ পূর্বাহ্ণ

নৌকা আর ট্রাকে উঠে বহিষ্কার তিন বিএনপি নেতা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সম্পৃক্ততার অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন নেতা বহিস্কার হয়েছেন। তাদের বিরুদ্ধে আওয়ামী লীগের নৌকায় এবং বিদ্রোহী প্রার্থীর ট্রাকে ‘উঠা’র প্রমাণ পেয়েছে দলটি।

বহিস্কৃতরা হলেন— চন্দনাইশ উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য নাছির উদ্দীন, ধোপাছড়ি ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সেলিম (সাবেক চেয়ারম্যান) ও চন্দনাইশ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক নুরুজ্জামান সওদাগর।

এছাড়া সাংগঠনিক কর্মকাণ্ডে নিষ্ক্রিয়তার অভিযোগে পটিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জঙ্গলখাইন ইউনিয়ন বিএনপির সভাপতি কলিম উল্লাহ্ চৌধুরীকেও অব্যাহতি দিয়েছে দলটি। তাঁর স্থলাভিষিক্ত করা হয়েছে ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর আলমকে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মঈনুল আলম ছোটন স্বাক্ষরিত দুটি আলাদা প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জানতে চাইলে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) মঈনুল আলম ছোটন সিভয়েস২৪-কে বলেন, ‘চন্দনাইশের তিন নেতাকর্মীর বিরুদ্ধে নির্বাচনে নৌকা এবং স্বতন্ত্র প্রার্থীর হয়ে কাজ করার গুরুতর এবং সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে। ফলে, গঠনতন্ত্র মোতাবেক তাদেরকে দলীয় পদ-পদবি থেকে বহিষ্কার করা হয়েছে।’

‘অন্যদিকে, পটিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জঙ্গলখাইন ইউনিয়ন বিএনপির সভাপতি কলিম উল্লাহ্ চৌধুরী গত ২৮ অক্টোবর থেকে দলীয় কার্যক্রমে নিষ্ক্রিয় ছিলেন। তাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সুপারিশক্রমে তাকে আমরা দলীয় পদ-পদবি থেকে অব্যাহতি প্রদান করেছি।’— বলেন তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn