মে ২০, ২০২৪ ১:৫৪ পূর্বাহ্ণ

নিউ চট্টগ্রাম রেলস্টেশনে সেনা সদস্যকে মারধর

 

বাড়ি যেতে গিয়ে চট্টগ্রাম রেলস্টেশনে রক্তাক্ত হয়েছেন সেনাবাহিনীর এক সদস্য। এ সময় তাঁকে বিশ্রী ভাষায় গালিগালাজ করা হয়। আর এসবই করেছে সরকারের আরেক সংস্থা রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) তিন সদস্য!

ঘটনাটি ১২ আগস্টের হলেও প্রকাশ্যে আসে গতকাল বুধবার (২৪ আগস্ট)। এদিন ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এর পরপরই মারধরে জড়িত তিন আরএনবি সদস্যকে বরখাস্ত করে রেলওয়ে কর্তৃপক্ষ।

বরখাস্ত আরএনবি সদস্যরা হলেন— সিপাহী মাইন হাসান রাকিব ও লিটন চাকমা এবং হাবিলদার মো. রবিউল ইসলাম।
জানা গেছে, শুক্রবার (১২ আগস্ট) রাতে চট্টগ্রাম রেলস্টেশনে এ ঘটনা ঘটে। এ ঘটনার ভিডিও বুধবার (২৪ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ওই ভিডিওতে দেখা যায়, কয়েকজন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর অস্ত্র শাখার সদস্য সাদা শার্টে থাকা সেনাবাহিনীর এক সদস্যকে মারধর করছেন। এ সময় রেলওয়ে নিরাপত্তা কর্মীরা তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজও করেন। এ সময় তিনি নিজেকে সেনাবাহিনীর সদস্য পরিচয় দেওয়া পর আরএনবি সদস্যরা আরো বেশি ক্ষিপ্ত হয়ে মারধর করতে থাকেন।

সূত্র জানায়, মারধরের শিকার সেনা সদস্য বাড়ি যাওয়ার জন্য চট্টগ্রাম রেলস্টেশনে আসেন। এরপর ট্রেনে উঠা নিয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে তর্কের একপর্যায়ে মারধরের ঘটনা ঘটে। ২৪ আগস্ট ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর র‌্যাবসহ বিভিন্ন বাহিনী ও সংস্থার সদস্যরা রেলস্টেশনের বিষয়টি তদন্তের জন্য আসেন। এ ঘটনায় তিনজনকে র‌্যাব আটক করে বলে জানা গেছে।এদিকে ঘটনার জেরে প্রাথমিক তদন্তে দোষি প্রমাণিত হওয়ায় আরএনবির তিন সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

যোগাযোগ করা হলে রেলওয়ে নিরাপত্তা বাহিনী চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের অফিসার ইনচার্জ সালামত উল্লাহকে ফোন করা হলে চট্টলার কন্ঠ প্রতিবেদককে বলেন  বলেন, তারা আমাদের নয়, অস্ত্র শাখার সদস্য। এ বিষয়ে আমি জানি না। শুনেছি জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে গ্রেপ্তার  করা হয়েছে। তবে ঘটনাটি গতকালের নয়, ১২ তারিখের।

একই প্রসঙ্গে চট্টগ্রাম রেলস্টেশন মাস্টার মো. জাফর আলম বলেন, ১২ আগস্ট একটি বাহিনীর সদস্য নির্যাতনের ঘটনায় র‌্যাবসহ বিভিন্ন বাহিনী ও সংস্থার লোকজন এসেছেন। একজনকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব আটক করেছে বলে শুনেছি।

এদিকে রেলওয়ে পূর্বাঞ্চলের আরএনবির কমান্ড্যান্ট রেজওয়ানুর রহমান বিষয়টি নিশ্চিত করে চট্টলার কণ্ঠকে বলেন , চট্টগ্রাম রেলস্টেশনে একটি বাহিনীর এক সদস্যের সঙ্গে অনাকাঙ্ক্ষিত ঘটনার জেরে আরএনবির ওই তিনজনকে বরখাস্ত করা হয়। এই বিষয়ে তদন্ত হচ্ছে।

 

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn