ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১১:৫৭ পূর্বাহ্ণ

হকারমুক্ত হচ্ছে নিউমার্কেট এলাকা

ইমরান নাজির,চট্রলার কন্ঠ।

নগরের নিউমার্কেট এলাকার সড়ক ও ফুটপাত হকারমুক্ত করতে অভিযান পরিচালনা করছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়। এ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন চসিকের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় সিএমপির ২শ’ পুলিশ, ৩০ জন র‌্যাব সদস্য, ২শ’ শ্রমিক, বিপুল সংখ্যক চসিকের নিরাপত্তাকর্মী, আনসার অংশ নেন।

nagad
nagad

এদিকে, অভিযানে ফুটপাতে গড়ে তোলা বিপুলসংখ্যক সেমিপাকা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। উচ্ছেদ করে সঙ্গে সঙ্গে দেওয়া হচ্ছে কাঁটাতারের বেড়া। এছাড়াও সড়ক ও ফুটপাতে হকারদের বাঁশ, চৌকি, খাট, টেবিল জব্দ করে চসিকের গাড়িতে তোলা হয়।

জানতে চাইলে চট্টলার কন্ঠকে চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম জানান, সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অভিযানে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সহায়তা করছেন। উচ্ছেদের পর ফের যাতে দখল না হয়, সেভাবে নজরদারিতে রাখা হবে।

চসিক মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম জানান, অবৈধভাবে দোকানপাট, অননুমোদিত স্থাপনা গড়ে পথচারীদের চলাচলে বিঘ্ন ও যানজট সৃষ্টি হচ্ছে। তাই অভিযান পরিচালনা করা হচ্ছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn