ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ২:৪৩ পূর্বাহ্ণ

বাঁশখালীর আলোচিত বিএনপি নেতা ঢাকায় গ্রেফতার

চট্টগ্রামের আলোচিত-সমালোচিত বিএনপি নেতা ও বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিস্কৃত চেয়ারম্যান লিয়াকত আলীকে (৫৪) গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

চট্রলার কন্ঠকে বৃহস্পতিবার দুপুরে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার এ তথ্য নিশ্চিত করেন। এর আগে বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে ঢাকার নয়াপল্টন এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে গণ্ডামারার বহিস্কৃত ইউপি চেয়ারম্যান ও আলোচিত বিএনপি নেতা লিয়াকত আলীকে বুধবার সন্ধ্যায় ঢাকা থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা রয়েছে। অনেক মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল।’

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি এস এস পাওয়ার প্ল্যান্টে (কয়লা বিদ্যুৎ কেন্দ্র) ড্রেজিং করার জন্য নিয়োজিত একটি ঠিকাদারের কোম্পানির সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে লিয়াকত আলীর অনুসারীরা। এক পর্যায়ে লিয়াকতের অনুসারীরা পুলিশের ওপরও ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় চার পুলিশ সদস্য আহত হন। পরবর্তীতে এসব ঘটনায় লিয়াকত ও তার অনুসারীদের বিরুদ্ধে ঠিকাদারি প্রতিষ্ঠান এবং পুলিশ মামলা করে। ওই মামলায় চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকার বাসা থেকে তাকে প্রেপ্তার করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ।

এদিকে, ২০২৩ সালের শুরুর দিকে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে গণ্ডামারা ইউপি চেয়ারম্যান পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn