ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ

চুরি করতে সিলেট থেকে চট্টগ্রামে আসেন শাহপরান

চুরির উদ্দেশ্যেই সিলেট থেকে চট্টগ্রাম এসেছিলেন শাহপরান। মেজর সেজে ইউনেস্কো সিটি সেন্টারের ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে সোনা চুরির পর সিলেটের কোতোয়ালী পুলিশের হাতে ধরা পড়লেন তিনি। গ্রেফতারের পর তাকে চট্টগ্রামের খুলশী থানার হেফাজতে স্থানান্তর করা হয়েছে। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মো. শাহপরান সুমন (৪০)।

বৃহস্পতিবার (৮ ফ্রেব্রুয়ারি) সিলেটের কোতোয়ালী থানাধীন বন্দরবাজার এলাকার থেকে চুরি করা গলিত স্বর্ণের পিণ্ডসহ তাকে গ্রেপ্তার করা হয়।

nagad
nagad

গ্রেপ্তার শাহপরান সুমন সিলেটের নবাব রোড এলাকার মো. শাহাজাহানের ছেলে।

পুলিশ জানায়, গত জানুয়ারি মাসের ১০ তারিখ ইউনেস্কো সিটি সেন্টারের ষষ্ঠ তলায় ডায়মন্ড ওয়ার্ল্ডের শোরুমে মেজর আসিফ পরিচয়ে স্বর্ণ কিনতে যায়। পরে কৌশলে প্রায় ৩ ভরি ওজনের স্বর্ণের চুড়ি নিয়ে পালিয়ে যায়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ্‌ বলেন, ‘আসামি শাহপরান পেশাদার অপরাধী এবং মাদকাসক্ত। তিনি চট্টগ্রাম গত মাসের ১ তারিখ থেকে স্বর্ণ চুরির উদ্দেশ্য সিলেট থেকে চট্টগ্রামে আসেন। পরে সন্ধ্যা ৭টায় দোকানের কর্মচারী সুমন ভট্টাচার্যকে নেকলেস দেখাতে বলে।’

তিনি আরও বলেন, ‘চুরির পর সুমন ভট্টাচার্য বাদি হয়ে খুলশী থানায় মামলা করেন। এরপর দোকানের সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীকে চিহ্নিত করা হয়। শাহ পরানের নামে বিভিন্ন আরও চুরির মামলা আছে।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn