এপ্রিল ১৪, ২০২৪ ১২:৩৭ পূর্বাহ্ণ

প্রথম দিনেই এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ১৬৮৩ জন।

  1. এসএসসি ও সমমান পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ছিল ১৬৮৩ জন পরীক্ষার্থী। আর অসদুপায় অবলম্বন করায় চট্টগ্রাম মডেল স্কুল এন্ড কলেজের দুজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এসব তথ্য জানান।
    বৃহস্পতিবার অনুষ্ঠিত এ পরীক্ষায় চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৩টি কেন্দ্রে মোট ১ লাখ ৪০ হাজার ৪৭৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৩৮ হাজার ৭৯১ জন। আর প্রথম দিনে বাংলা ১ম পত্রের পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১ হাজার ৬৮৩ জন পরীক্ষার্থী। যা শতকরায় ১ দশমিক ২০ ভাগ প্রায়। চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৫৮ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ১৯৬ জন, কক্সবাজারে ২১ হাজার ১৩৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৭৩ জন এবং অনুপস্থিত ছিল ২৬২ জন, রাঙামাটিতে ৬ হাজার ৫৬১ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০১ জন, অনুপস্থিত ছিল ৬০ জন। একইভাবে খাগড়াছড়ি জেলায় ৭ হাজার ৩৬৮ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৬৪ জন অর্থাৎ অনুপস্থিত ছিল ১০৪ জন, বান্দরবান জেলায় ৪ হাজার ৩৫৬ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৯৫ জন অর্থাৎ অনুপস্থিত ছিল ৬১ জন।
    এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ পূর্বদেশকে জানান, ‘প্রথমদিনের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। এদিন চট্টগ্রাম শিক্ষা বোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৬৮৩ জন। তাছাড়া সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। তবে অসদুপায় অবলম্বন করায় ২ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn