এপ্রিল ১৪, ২০২৪ ৭:১৫ পূর্বাহ্ণ

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মশালা

প্রিমিয়ার ইউনিভার্সিটির দামপাড়াস্থ ভবনে প্রক্টরিয়াল বডির উদ্যোগে ও ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের (আইকিউএসি) সহযোগিতায় শিক্ষকদের নিয়ে ‘স্টুডেন্ট’স কোড অব কন্ডাক্ট এন্ড কন্ডাক্টিং অ্যাওয়ার্নেস সেশন’ শীর্ষক এক কর্মশালার প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।
গতকাল সোমবার ব্যবসা-প্রশাসন বিভাগ, স্থাপত্য বিভাগ, গণিত বিভাগ এবং ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষকবৃন্দ এতে অংশগ্রহণ করেন।
কর্মশালায় মূখ্য আলোচক ছিলেন এবং কর্মশালা পরিচালনা করেন প্রক্টর আহমদ রাজীব চৌধুরী। তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট’স কোড অব কন্ডাক্ট’ অনুসারে শিক্ষকবৃন্দ কিভাবে শিক্ষার্থীদের সুচারু ও সুশৃঙ্খলভাবে পরিচালনা করবেন, কিভাবে ইউনিভার্সিটিতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখবেন এবং শিক্ষার্থীদের নৈতিক ও মানবিকভাবে গড়ে তুলবেন, সে-ব্যাপারে দিকনির্দেশনা প্রদান করেন। তিনি ‘স্টুডেন্ট’স কোড অব কন্ডাক্ট’-এর ‘ব্যাচ এডভাইজারদের ভূমিকা’, ‘ইভটিজিং প্রতিরোধে নির্দেশনা’, ‘মাদকবিরোধী সচেতনতা’, ‘সোশ্যাল মিডিয়া ব্যবহারে সচেতনতা’, ‘র‌্যাগিংবিরোধী সচেতনতা, সিনিয়র জুনিয়র সম্পর্ক এবং ক্যাম্পাসের পরিবেশ’, ‘শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উন্নয়নে নির্দেশনা’ প্রভৃতি বিষয়ে আলোকপাত করেন। কর্মশালায় আইকিউএসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ ইফতেখার মনির উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn