মে ২০, ২০২৪ ৩:১৫ পূর্বাহ্ণ

আগুনে পুড়ে রাঙ্গুনিয়ায় ১৮ টি গরু মারা গেল

রাঙ্গুনিয়ায় খামারে আগুন : পুড়ে মরেছে ১৮টি গরু

 

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি ডেইরি ফার্মে (গরুর খামার) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুনে পুড়ে ১৮টি গরু মারা গেছে এবং দগ্ধ হয়েছে আরও একটি গরু।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় উপজেলার সরফভাটা ইউনিয়নের সিপাহি পাড়া গ্রামে এই ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী জানান, সিপাহী পাড়া সমাজ কল্যাণ সমিতির মালিকানাধীন এই খামারটিতে সন্ধ্যার দিকে আগুন লাগে। আগুনে খামারটি সম্পূর্ণরূপে পুড়ে যায়। এতে খামারে থাকা ১৮টি গরু পুড়ে মারা গেছে। একটি গরু ক্ষতিগ্রস্ত হলে সেটিও জবেহ করে দেয়া হয়।

সমিতিটির অন্যতম সদস্য জামাল উদ্দিন জানান, তারা এলাকার ২০ জন যুবক মিলে এই সমিতি গঠন করে খামারটি গড়ে তুলেছেন। হঠাৎ আগুনে তাদের দীর্ঘদিনের সব পরিশ্রম শেষ হয়ে গেছে। পুড়ে যাওয়া গরুর মধ্যে ৬টি বাছুর ছিল এবং বাকি গরুগুলো প্রতিটি গড়ে ২ লাখ টাকা দামের হবে। সবমিলিয়ে তাদের প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

 

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন বলেন, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি। আগুনে একটি ৭০ ফুট লম্বা ও ৩০ ফুট প্রস্থের একটি গরুর খামার পুড়ে গিয়ে খামারের ১৮টি গরু পুড়ে যায়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn